Hits: 3

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে আলীকদম উপজেলায় গৃহহীন ও ভূমিহীনদের জন্য নির্মিত পাকা ঘর তুলে দেওয়া হয়েছে। শনিবার (২৩ জানুয়ারি) সকাল ১০ টায় আলীকদম উপজেলা পরিষদের হল রুমে প্রধানমন্ত্রীর শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের অন্যান্য উপজেলার সাথে একযোগে গৃহ হস্তান্তর অনুষ্ঠান সম্পূর্ণ করেন।

আলীকদমে ভূমিহীন ও গৃহহীন মানুষের মাথা গোঁজার ঠাঁই করে দেওয়ার জন্য সরকারের পক্ষ থেকে একটি প্রকল্প গ্রহণ করা হয়েছে। ” আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার ” এই স্লোগানে মুজিববর্ষ উপলক্ষে দেশের বিভিন্ন উপজেলার মতো আলীকদমে নির্মাণ করা হচ্ছে গৃহহীন ও ভূমিহীনদের জন্য টিনশেড পাকা ঘর।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, আলীকদম উপজেলায় সর্বমোট ২৯০ টি পরিবারকে ভূমিহীন ও গৃহহীন হিসেবে জমিসহ বাড়ী প্রদানের জন্য চিহ্নিত করা হয়েছে। এই প্রকল্পের আওতায় আলীকদমে ইতোমধ্যে প্রথম ধাপে ৫০ টি পরিবারকে গৃহ হস্তান্তর করা হয়েছে। জমিসহ ঘর পেয়ে সন্তুষ্টির কথা জানালেন উপকারভোগীরা। অবশিষ্ট কাজ প্রক্রিয়াধীন আছে।

আলীকদম উপজেলার ২ নং চৈক্ষ্যং ইউনিয়নের ০৬ নং ওয়ার্ড মংচিং হেডম্যান গ্রামের বাসিন্দা নুশৈ মং মার্মা বলেন, আগে বৃষ্টি এলে ঘরের চাল থেকে পানি পড়তো এবং অনেক কষ্টে দিন যাপন করতে হতো। এখন প্রধানমন্ত্রী আমাদের ঘর উপহার দিচ্ছেন, সেজন্য প্রধানমন্ত্রীর প্রতি আমরা কৃতজ্ঞ জানাই।

এদিকে একই ইউনিয়নের তারাবুনিয়া গ্রামের আব্বাস উদ্দীন বলেন, খুব কষ্ট করে আমরা দুই বুড়া-বুড়ি বসবাস করি। প্রধানমন্ত্রীর শেখ হাসিনার জন্য মহান আল্লাহ্ তালার কাছে দোয়া করি, আমাদের মতো যাদের ঘর নাই সবার ঘর করে দেওয়ার জন্য।
এদিকে উপজেলার ৩নং নয়াপড়া ইউনিয়নের কলার ঝিরি এলাকার হিন্দু পাড়ার বাসিন্দা মল্লিকা দেবি বলেন,আমার স্বামী দিন-মজুরি করে সংসার চালাতে কষ্ট হয়। সেখানে আমরা কি করে পাকা বাড়ি তৈরির কথা স্বপ্নেও চিন্তা করতে পারিনি। প্রধানমন্ত্রীর ঘর উপহার পেয়ে অনেক আনন্দ লাগছে এবং প্রধানমন্ত্রীকে অনেক ধন্যবাদ জানাই।

প্রধানমন্ত্রীর পক্ষে আলীকদমে এইসব গৃহপ্রদান করেন আলীকদম উপজেলা প্রশাসন। গৃহপ্রদান অনুষ্ঠানে আলীকদম উপজেলা রির্সোস সেন্টারের সহকারী প্রশিক্ষক মোঃ আলমগীর এর সঞ্চালনায় গৃহপ্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আলীকদম উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মোঃ মাজহারুল ইসলাম চৌধুরী। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন আলীকদম উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলীকদম উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কফিল উদ্দীন বিএসএসি, মহিলা ভাইস চেয়ারম্যান শিরিনা আক্তার, আলীকদম উপজেলা স্বাস্থ্য পঃ পঃ কর্মকর্তা ডাঃ মাহাতাব উদ্দীন চৌধুরী, আলীকদম থানা অফিসার ইনর্চাজ (ওসি) কাজী রকিব উদ্দীন, আলীকদম উপজেলা আওয়ামীলীগের সভাপতি মংব্রাচিং মার্মাসহ স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ এবং ভূমিহীন ও গৃহহীন প্রকল্পের উপকারভোগী সদস্যরা।